সংক্রমণ ৫ শতাংশের নিচে নামলে খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান

  • আপডেট টাইম : মে ২৯ ২০২১, ০৮:০২
  • 756 বার পঠিত
সংক্রমণ ৫ শতাংশের নিচে নামলে খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান
সংবাদটি শেয়ার করুন....

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ হার ৫ শতাংশের নিচে নামলে আগামী ১৩ জুন শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার জাতীয় প্রেসক্লাবে সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরুর স্মরণসভায় এ কথা বলেন তিনি। নাগরিক সমাজ ও জনতার প্রত্যাশার উদ্যোগে এই স্মরণসভার আয়োজন করা হয়।

শিক্ষামন্ত্রী বলেন, আগামী ১৩ জুন শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার পরিকল্পনা রয়েছে। এক্ষেত্রে আমাদের প্রস্তুতিও আছে। তবে পরিবেশ অনুকূলে না এলে কোনো ঝুঁকি নেয়া হবে না।

তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে সারাদেশে শিক্ষার্থীরা বিভিন্ন আন্দোলন করছে। আমরা সে বিষয়ে অবগত আছি। তবে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার চেয়ে বন্ধের দাবিতে বিভিন্ন এসএমএস আসে। পরিবেশ পরিস্থিতি স্বাভাবিক হলে অবশ্যই শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে।

শিক্ষামন্ত্রী দীপু মনি শিক্ষাপ্রতিষ্ঠান খোলা প্রসঙ্গে আরো বলেন, অনেক জায়গা থেকেই আন্দোলনের চাপ আছে। কিন্তু বৃহত্তর কোনো ছাত্রসমাজ বা অভিভাবকদের পক্ষ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার চাপ নেই।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
ছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশ
%d