মঠবাড়িয়া সাফা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

  • আপডেট টাইম : সেপ্টেম্বর ২৪ ২০২১, ০৬:৪২
  • 723 বার পঠিত
মঠবাড়িয়া সাফা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ
সংবাদটি শেয়ার করুন....

মঠবাড়িয়া প্রতিনিধি >> পিরোজপুরের মঠবাড়িয়া সাফা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বিনয় কৃষ্ণ বল এর বিরুদ্ধে শিক্ষার্থীদের কাছ থেকে এস্যাইনমেন্ট নেয়া ও জমা দেয়ার ক্ষেএে কোন টাকা না নেয়ার বরিশাল শিক্ষা বোর্ড কতৃপক্ষের নির্দেশনা অমান্য, নিয়মনীতি উপেক্ষা, ক্ষমতার অপব্যবহার ও প্রভাব খাটিয়ে শিক্ষার্থীদের কাছে থেকে কেন্দ্র ফি সহ নানা অজুহাত দেখিয়ে লাক্ষ লাক্ষ টাকা হাতিয়ে নেয়ার নানা দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগে জানা গেছে, সাফা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক বিনয় কৃষ্ণ বল গত ১ এপ্রিল ১৯’ থেকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি কলেজের ডিগ্রি উপবৃওি দেয়ার নামে ১৩০ জন ছাএ- ছাএীর কাছ থেকে বিনা রশিদে ২০০ টাকা করে ২২ হাজার টাকা গ্রহণ, গত জুন মাসে ক্লাসে এস্যাইনমেন্ট দেয়ার নামে ২৪৯ জন শিক্ষার্থীদের কাছ থেকে ২০০ টাকা করে ৪৭ হাজার টাকা গ্রহণ,

পুনরায় এস্যাইনমেন্ট জমা নেয়ার নামে ৩০০ টাকা করে ৭৫ হাজার টাকা গ্রহণ, অটোপাসের প্রবেশপএ বিতরণের সময় বিনা রশিদে ছাএ-ছাএীদের কাছ থেকে ১০০ টাকা করে ২৪ হাজার ৭ শ’ গ্রহণ, ২০২০ সালে এসএমসির সভাপতি আশরাফুর রহমান কেন্দ্র ফির টাকা তার ব্যক্তিগত তহবিল থেকে প্রদান করলেও ভারপ্রাপ্ত অধ্যক্ষ ৬৪৮ জন ছাএ ছাএীর কাছ থেকে বাধ্যতামূলক ১৬০ টাকা করে ১ লক্ষ ৯ হাজার ৪৪০ টাকা কেন্দ্র ফি হাতিয়ে নেন।

এসএমসির সভাপতির কাছ থেকে কলেজের কাটা তারের বেড়া দেয়ার জন্য ২৫ হাজার টাকা নিয়ে গ্রহণ করেও অদ্যাবদি ওই বেড়া দেয় নি।কলেজের পুরাতন ভবনের সেনিটেশনের ৩ হাজার ২ শ’ টাকার কাজ করে ভূয়া বিল ভাউচার করে হাতিয় নেন ৩২ হাজার টাকা। কলেজে রাস্তার জন্য ২ হাজার ইটের বিল ভাউচার করে ১ হাজার দুই নম্বর ইট দিয়ে রাস্তা করে বাকী ১ হাজার ইটের টাকা অাত্বসাত করেন।গত ১৩ মে ২১’ রাতে অধ্যক্ষের ছেলে সৈকত ওই কলেজ থেকে ৪০ হাজার টাকা মূল্যের দুই পিস মেহগনি ও দুই পিস শিশু গাছ চুরি করে নিয়ে যায়। রেজুলেশন বিহীন কলেজের অর্থ হাতিয়ে উদেশ্যে লাল ও সাধা দুই ধরনের রশিদ ব্যবহার করা হয়।

এ বিষয়ে সাফা ডিগ্রি কলেজের অফিস সহকারি ফরিদা ইয়াসমিন ভারপ্রাপ্ত অধ্যক্ষ বিনয় কৃষ্ণ বলের বিরুদ্ধে কলেজের নানা দুর্নীতির অভিযোগ এনে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর মহাপরিচালক (তদন্ত ও অনুসন্ধান) ও বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান সহ সরকারের বিভিন্ন দপ্তরে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অভিযোগ পএ দিয়েছেন।

অভিযোগকারী ফরিদা ইয়াসমিন জানান, ভারপ্রাপ্ত অধ্যক্ষ বিনয় কৃষ্ণ বল ব্যাপক অনিয়ম ও নানা দুর্নীতিতে জড়িয়ে পড়েছেন। গত ২০১৫ সালে ৬ জন ডিগ্রি শিক্ষার্থীর কাছ থেকে রেজিষ্ট্রেশন করিয়ে দেয়ার নাম করে ৩ লক্ষ টাকা হাতিয়ে নেয়।পরে টাকা ফেরৎ দেয়া নিয়ে নানা টালবাহানা করায় তৎকালীন তকালী কলেজের সভাপতি ও পিরোজপুর -৩, মঠবাড়িয়া আসনের সংসদ সদস্য ডাঃ রুস্তম আলী ফরাজীর কাছে অভিযোগ দিলে তিনি ভারপ্রাপ্ত অধ্যক্ষ বিনয় কৃষ্ণ বল কে ৯ মাসের সাময়িক বরখাস্ত করেন।

এ বিষয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ বিনয় কৃষ্ণ বল এর সাথে মুঠোফোনে যোগাযোগ কর হলে তিনি তার বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে বলেন, অফিস সহকারি ফরিদা ইয়াসমিন কে অনৈতিক কর্মকান্ডে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনি আমার বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে মিথ্যা ও কাল্পনিক অভিযোগ দিয়ে অামাকে হয়রানি করার চেষ্টা করছেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:স্থায়ী হলো দ্রুত বিচার আইনস্কুলে শিক্ষকরা কোচিং করালে দায়ী প্রতিষ্ঠানটাকা পাচার মামলায় ঢাকা টাইমসের সম্পাদক কারাগচিকিৎসকদের ঢাকার বাইরে যেতে হবে: স্বাস্থ্যমনজামিন নামঞ্জুর, মেজর হাফিজ কারাগারে
%d