ইরাকি প্রধানমন্ত্রীর বাসভবনে ড্রোন হামলা

  • আপডেট টাইম : নভেম্বর ০৭ ২০২১, ০২:০৫
  • 763 বার পঠিত
ইরাকি প্রধানমন্ত্রীর বাসভবনে ড্রোন হামলা
সংবাদটি শেয়ার করুন....

ইরাকের বাগদাদে দেশটির প্রধানমন্ত্রী মুস্তাফা আল কাদিমির বাসভবন লক্ষ্য করে ড্রোন হামলা চালানো হয়েছে। আজ রোববার ভোরে বিস্ফোরকভর্তি ড্রোন দিয়ে এ হামলা চালানো হয়। এ ঘটনাকে হত্যা প্রচেষ্টা বলে উল্লেখ করেছে দেশটির সেনাবাহিনী। তবে প্রধানমন্ত্রী কাদিমি অক্ষত আছেন বলে নিশ্চিত করেছে তারা। এখন পর্যন্ত কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি। খবর রয়টার্সের।

বাগদাদে অত্যন্ত সুরক্ষিত এলাকা গ্রিন জোনে ইরাকি প্রধানমন্ত্রীর বাসভবন। এ ছাড়া বিভিন্ন সরকারি ভবন ও বিদেশি দূতাবাসগুলোও এ এলাকায়।
ইরাকি সেনাবাহিনীর এক বিবৃতিতে বলেছে, কাদিমির বাসভবনকে হামলার লক্ষ্যবস্তু করা হয়েছে এবং ঘটনার পর কাদিমি সুস্থ আছেন। তবে বিবৃতিতে হামলার ব্যাপারে বিস্তারিত উল্লেখ করা হয়নি। ইরাকি প্রধানমন্ত্রীর সরকারি টুইটার অ্যাকাউন্ট থেকেও একটি পোস্ট দেওয়া হয়েছে। সেখানে জানানো হয়, প্রধানমন্ত্রী নিরাপদ আছেন। সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

দুজন সরকারি কর্মকর্তাকে উদ্ধৃত করে রয়টার্স জানায়, কাদিমির বাসভবনে অন্তত একটি বিস্ফোরণ হয়েছে। প্রধানমন্ত্রী নিরাপদ আছেন বলে তাঁরাও নিশ্চিত করেছেন। নিরাপত্তা সূত্রগুলোর কাছ থেকে জানা গেছে, হামলায় প্রধানমন্ত্রী কাদিমির ব্যক্তিগত সুরক্ষা বাহিনীর ছয় সদস্য আহত হয়েছেন। ঘটনার সময় তাঁরা প্রধানমন্ত্রীর বাসভবনের সামনে দায়িত্বরত ছিলেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d