তুমি শুধু সেমিফাইনালে জেতার জন্য পৃথিবীর অর্ধেক পথ পাড়ি দেবে না:নিশাম

  • আপডেট টাইম : নভেম্বর ১৩ ২০২১, ২১:১০
  • 652 বার পঠিত
তুমি শুধু সেমিফাইনালে জেতার জন্য পৃথিবীর অর্ধেক পথ পাড়ি দেবে না:নিশাম
সংবাদটি শেয়ার করুন....

এখানে একটি খেলা বাকি আছে এবং আমি নিশ্চিত যে আমরা যদি লাইন পেরিয়ে যেতে পারি তবে সেখানে আরও বেশি আবেগ ছড়িয়ে পড়বে, প্রত্যেক বলে ছয় মারার চেষ্টা করুন”। ওপেনার ড্যারিল মিচেল ক্রিজে আশার পরে জিমি নিশামের পরিকল্পনায় ছিল ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে নিউজিল্যান্ডের শেষ ২৯ বলে ৬০ রান। নিশাম বল মোকাবেলা করেছেন ১১ টি,যার মধ্যে ৩টি ছয় এবং ১ টি চার পেয়েছেন।
নিশাম তার হাত, নিতম্ব, কাঁধ এবং প্রতিটি পেশী তার লেগ-সাইড সোয়াইপগুলিতে ব্যবহার করছেন। ক্রিস জর্ডানের বলে তার প্রথম ছক্কাটি মিড উইকেট বাউন্ডারির উপর দিয়ে, কিন্তু তিনি আবার লোড আপ করেন এবং ডিপ মিড উইকেট এবং ওয়াইড লং-অনের মধ্যে একটি চার হাঁকান। তিনি আরেকটি নো-হোল্ড-বারড হোইক আনেন এবং এক মুহুর্তের জন্য মনে হচ্ছিল জনি বেয়ারস্টো ওয়াইড লং-অনে এটিকে ট্র্যাক করবেন, কিন্তু কনভারজিং আউটফিল্ডারের কাছে ক্যাচটি রিলে করার আগে, বলটি ধরার সময় তার হাঁটু দড়ি স্পর্শ করে।
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিউজিল্যান্ডের ফাইনালের আগে এনজেডসি-এর অভ্যন্তরীণ মিডিয়া দলকে নিশাম বলেন : “আমি শুধু ড্যাজ [ড্যারিল মিচেল] কে বলেছিলাম, আমি সিজে [ক্রিস জর্ডান] কে সেকেন্ড বলে ছয় মারলাম এবং ড্যাজ নেমে এসে বলল: ‘আপনি কি মনে করেন?’ আমি শুধু বলেছিলাম আমি চেষ্টা করব এবং প্রতি বলে ছয় মারার চেষ্টা করব।” এটি সর্বদা মাঝখান থেকে বেরিয়ে আসে না তবে বাউন্ডারি অতিক্রম করার জন্য যথেষ্ট।
নিশামের ট্রিপটাইচ ছক্কাও মিচেলকে মুক্ত করতে সাহায্য করেছিল, যিনি ক্রিস ওকস এবং জর্ডানের বিরুদ্ধে প্রথম দিকের রানের জন্য লড়াই করেছিলেন। রশিদ একটি ইন-টু-পিচ ভুলের মাধ্যমে নিশামকে পরিত্রাণ দিয়েছিলেন, কিন্তু মিচেল শেষ পর্যন্ত নিউজিল্যান্ডকে ওকসের বিরুদ্ধে ৬,৬,৪ দিয়ে একটি স্মরণীয় জয় এনে দেন।
নিশাম আরো যোগ করেন: “আমি মনে করি আপনি যখন ব্যাটিং শুরু করবেন তখন আপনি এমন পরিস্থিতিতে থাকতে চান । আপনি শেষ পর্যন্ত 40-50 বল মোকাবেলা করার পরেও সেখানে থাকতে চান এবং তিনি স্পষ্টতই এটিকে খুব সুন্দরভাবে দেখছিলেন এবং বল ভালভাবে স্ট্রাইক করেছিলেন।”
২০১৫ বিশ্বকাপের মাঝামাঝি সময়ে যখন তার কিছু সতীর্থ ক্রিজে সময় কাটাচ্ছিল, তখন নিশাম ইডেন পার্কের ঘাসের ধার থেকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেই সেমিফাইনালটি দেখেছিলেন। পরে তিনি ক্রিকেটের প্রতি ভালোবাসা ছেড়ে দেন এবং অবসর নেওয়ার কথাও ভেবেছিলেন। ঠিক আছে, আসুন ২০১৯ সালের হার্টব্রেক সিচুয়েশনটিকে এখানে আবারো না নিয়ে আসি । নিউজিল্যান্ডের দিকে ম্যাচ ঘুরে যাওয়ার পরও কিন্তু নিশাম উদযাপন করতে প্রস্তুত ছিল না। মিচেল বিজয়ী রান করার পর, পুরো নিউজিল্যান্ড দল উদযাপনে ব্যস্ত হয়ে পড়ে, নিশাম কিন্তু এর কোনোটিতেই লিপ্ত হননি, ছিলেন নির্ভার এবং শান্ত। ডাগ-আউটের সামনে চেয়ারে বসে তিনি কেবল অভিব্যক্তিহীন ছিলেন। তবে নিশাম – এবং নিউজিল্যান্ড – উভয়েরই চোখ বড় পুরস্কারের দিকে। নিশাম যোগ করেন তুমি শুধু সেমিফাইনালে জেতার জন্য পৃথিবীর অর্ধেক পথ পাড়ি দেবে না নিশ্চয়ই!

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
ছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশ
%d