অস্ট্রেলিয়াকে গুঁড়িয়ে আসর শুরু নিউজিল্যান্ডের

  • আপডেট টাইম : অক্টোবর ২২ ২০২২, ০৪:৫৫
  • 196 বার পঠিত
অস্ট্রেলিয়াকে গুঁড়িয়ে আসর শুরু নিউজিল্যান্ডের
সংবাদটি শেয়ার করুন....

গত আসরের ফাইনালে হারের শোধ তুললো নিউজিল্যান্ড। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ৮৯ রানের বড় ব্যবধানে উড়িয়ে বিশ্বকাপ শুরু করেছে কেন উইলিয়ামসনের দল। সিডনিতে সুপার টুয়েলভের প্রথম ম্যাচে আগে ব্যাট করে ৩ উইকেটে ২০০ রানের পুঁজি গড়ে নিউজিল্যান্ড। জবাবে ১৭.১ ওভারে ১১১ রানে গুটিয়ে যায় অজিদের ইনিংস।

টি-টোয়েন্টি বিশ্বকাপে তিন ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে এটি নিউজিল্যান্ডের দ্বিতীয় জয়। ২০১৬ সালে প্রথম দেখায় জেতার পর গত বছর ফাইনালে হেরে গিয়েছিল নিউজিল্যান্ড। ২০১১ সালের পর অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে কোনো ম্যাচ জিতলো নিউজিল্যান্ড।
রান তাড়ায় অস্ট্রেলিয়ার হয়ে দাঁড়াতে পারেননি কেউই। চারে নামা গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ২৮ রান। অ্যারন ফিঞ্চ ১৩ ও মিচেল মার্শ ১৬ রান করে আউট হন। ডেভিড ওয়ার্নার করেন ৫ রান। মার্কাস স্টয়নিস (১১), ম্যাথু ওয়েড (২), টিম ডেভিড (১১) প্রত্যেকেই ব্যর্থ হয়েছেন।

শেষ দিকে প্যাট কামিন্স ২১ রান না করলে একশ’র আগেই শেষ হয়ে যেত অজিরা।

নিউজিল্যান্ডের হয়ে আগুনে বোলিং করেছেন টিম সাউদি। ২.১ ওভারে ৬ রানে এই পেসারের শিকার ৩ উইকেট। আরেক পেসার ট্রেন্ট বোল্ট ২৪ রানে নিয়েছেন ২ উইকেট। বাঁহাতি স্পিনার মিচেল স্যান্টনারও সফল। ৩১ রানে তার শিকার ৩ উইকেট। এছাড়া লকি ফার্গুসন ও ইশ সোধি একটি করে উইকেট নিয়েছেন।

টসে হেরে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাট হাতে দাপুটে শুরু করে নিউজিল্যান্ডের। প্রথম ১০ ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ পৌঁছে এক উইকেট হারিয়ে ৯৭ রানে। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টসে হেরে ব্যাটিংয়ে যাওয়া নিউজিল্যান্ড ওপেনিং জুটিতে জমা করে ৫৬ রান। মাত্র ১৬ বলে ৪২ রান করে আউট হন ফিন অ্যালেন। অজি পেসার জশ হ্যাজলউডের বলে সরাসরি বোল্ড হয়ে যান কিউই ওপেনার। ইনিংসে অ্যালেন হাঁকান পাঁচটি চার ও তিনটি ছক্কা। তবে অপর ওপেনার ডেভন কনওয়ে পূর্ণ করেন অর্ধশতক। ব্যক্তিগত ৪৯ রান থেকে ছক্কা হাঁকিয়ে ফিফটি পূর্ণ করেন কনওয়ে। ব্যক্তিগত ২৩ রানে অজি লেগ স্পিনার অ্যাডাম জ্যাম্পাকে উইকেট দিয়ে সাজঘরে ফেরেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। আর ১৩ ওভার শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ১২৫/২-এ। কনওয়ের সঙ্গে তৃতীয় উইকেট জুটিতে স্কোরবোর্ডে ২৭ রান যোগ করে আউট হন গ্লেন ফিলিপস (১২)। শেষ ৪ ওভারে ঝড় তোলেন জিমি নিশাম ও কনওয়ে। মাত্র ২৪ বলে ৪৮* রান সংগ্রহ করেন তারা। ১৩ বলে দুই ছক্কায় ২৬ রানে অপরাজিত থাকেন নিশাম। কনওয়ে ৫৮ বলে ৭ চার ও ২ ছক্কায় সাজান ৯২ রানের ইনিংস। অস্ট্রেলিয়ার হয়ে দুটি উইকেট নেন পেসার জশ হ্যাজলউড

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
ছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশ
%d