ফিরেই গোল রোনালদোর, কী বললেন টেন হাগ

  • আপডেট টাইম : অক্টোবর ২৭ ২০২২, ২৩:৫৮
  • 187 বার পঠিত
ফিরেই গোল রোনালদোর, কী বললেন টেন হাগ
সংবাদটি শেয়ার করুন....

মনে হচ্ছিল আরও একটি ‘বিফল’ রাত!
প্রথমার্ধে একটি হেড চলে গেল ক্রসবারের ইঞ্চিখানেক ওপর দিয়ে। কাছ থেকে নেওয়া আরেকটি শট গোলরক্ষক রুখে দিলেন পা দিয়ে। দ্বিতীয়ার্ধে বল একবার জালে জড়ালেন বটে, কিন্তু অফ সাইডে বাতিল। একের পর এক সুযোগ নষ্টের হতাশায় আরেকবার বল ছুড়ে মারলেন গোলপোস্টের অনেক ওপর দিয়ে।
কিন্তু ওল্ড ট্রাফোর্ডের রাতটা ক্রিস্টিয়ানো রোনালদোকে শেষ পর্যন্ত খালি হাতে ফেরায়নি। ৮০তম মিনিটে পেয়ে গেলেন কাঙ্ক্ষিত সেই গোল! মে মাসের পর ওল্ড ট্রাফোর্ডে এই প্রথম!
ম্যাচের শেষ মুহূর্তে করা রোনালদোর গোলটি গত রাতে ইউরোপা লিগে শেরিফ তিরাসপোলের বিপক্ষে। গত সপ্তাহে কোচ এরিক টেন হাগের নির্দেশনা অমান্য করে টটেনহামের বিপক্ষে বদলি নামতে অস্বীকৃতি জানিয়ে মাঠ ছেড়ে গিয়েছিলেন।
শাস্তি হিসেবে প্রিমিয়ার লিগে চেলসি ম্যাচের স্কোয়াডে রাখা হয়নি তাঁকে। সাজা শেষে রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেডের একাদশে ফেরেন শেরিফ ম্যাচে। তা–ও আবার শুরুর একাদশে।
রোনালদোর গোলের আগেই অবশ্য ম্যাচজয়ের রসদ পেয়ে গিয়েছিল ইউনাইটেড। ৪৪ মিনিটে দিওগো দালত আর ৬৫ মিনিটে মার্কাস রাসফোর্ড দলকে এগিয়ে দিয়েছিলেন। রোনালদোর গোলসহ শেষ পর্যন্ত শেরিফের বিপক্ষে ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে ইউনাইটেড।
এ জয়ে ইউরোপা লিগের ‘ই’ গ্রুপ থেকে নকআউট রাউন্ড প্লে-অফ নিশ্চিত করেছে টেন হাগের দল। আগামী সপ্তাহে গ্রুপ পর্বের শেষ ম্যাচে রিয়াল সোসিয়েদাদকে বড় ব্যবধানে হারাতে পারলে শেষ ষোলোও নিশ্চিত হয়ে যাবে। বেশ কয়েকটি সুযোগ নষ্টের পর রোনালদো যে গোলটি করেছেন, সেটিও ছিল নাটকীয়। ব্রুনো ফার্নান্দেজের ক্রস থেকে হেড নিয়েছিলেন তিনি। শেরিফ গোলরক্ষক ম্যাকসিম কোভাল সেটি প্রতিহত করেন। তবে বল নিয়ন্ত্রণে নিতে পারেননি কোভাল। ফিরতি বল পেয়ে বল জালে জড়াতে ভুল করেননি রোনালদো। গোলের পর দর্শকদের সামনে ছুটে যান তিনি, এরপর বুকে দুই হাত রেখে চোখ বন্ধ করে নিশ্বাস নেওয়ার ভঙ্গিমা দেখান তিনি। উদ্‌যাপনে বোঝালেন, এ গোল স্বস্তির নিশ্বাস ফেলা গোল।
রোনালদোর মতো স্বস্তির নিশ্বাস ফেলেছেন টেন হাগও। ম্যাচ শেষে ইউনাইটেড কোচ রোনালদোর প্রশংসাই করলেন, ‘সে নিজেকে সঠিক জায়গাতেই রাখছিল। হাল ছাড়েনি। এটা আসলে ওর পুরো ক্যারিয়ারেরই চিত্র। শেষ পর্যন্ত হাল না ছাড়ার পুরস্কার পেয়েছে সে।’ ক্লাব ক্যারিয়ারের ৭০১তম গোল করা রোনালদো সামনে আরও গোল করবেন বলেও আশাবাদী টেন হাগ, ‘ওর গোল পাওয়াটা দরকার ছিল। এখন আমি আত্মবিশ্বাসী যে সামনে সে আরও গোল করবে।’

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরা
%d