লন্ডনের মেয়র নির্বাচনে প্রার্থী তালিকায় ব‌রিশালের মোজাম্মেল

  • আপডেট টাইম : জুন ১৪ ২০২৩, ০৮:১০
  • 184 বার পঠিত
লন্ডনের মেয়র নির্বাচনে প্রার্থী তালিকায় ব‌রিশালের মোজাম্মেল
সংবাদটি শেয়ার করুন....

যুক্তরাজ্যের লন্ডনের আসন্ন মেয়র নির্বাচনে প্রার্থী হ‌তে পা‌রেন বাংলা‌দে‌শে জন্ম ও বে‌ড়ে ওঠা মোজা‌ম্মেল হো‌সেন। স্বনামখ‌্যাত এই ব‌্যারিস্টার ব্রিটে‌নের প্রথম কিউসি (কুইনস কনসাল)। ব্রিট‌ে‌নে আইন পেশায় সর্বোচ্চ মর্যাদাপূর্ণ পদ‌ হলো কিউসি (রানির রাজত্বকাল)। মোজাম্মেল হোসেন হবেন পা‌কিস্তানি বং‌শোদ্ভূত লেবার পা‌র্টি থে‌কে নির্বা‌চিত লন্ড‌নের দুইবা‌রের মেয়র সা‌দিক খা‌নের মূল প্রতিদ্বন্দ্বী।

২০২৪ সা‌লের মে মা‌সে অনু‌ষ্ঠিত হবে লন্ড‌নের মেয়র নির্বাচ‌ন। এরই মধ্যে ক্ষমতাসীন দ‌ল কনজার‌ভে‌টিভ পা‌র্টির মেয়র প্রার্থী হি‌সে‌বে সম্ভাব‌্য তিন প্রার্থীর নাম উঠে এসেছে। তাদের একজন হলেন ব‌্যা‌রিস্টার মোজা‌ম্মেল হো‌সে‌ন। আগামী ১৯ জুলাই মেয়র প‌দে চূড়ান্ত প্রার্থী ঘোষণা কর‌বে দলটি।

ব‌রিশা‌লে জন্ম নেওয়া মোজা‌ম্মেল হো‌সেন ১৯৯৫ সা‌লে ২১ বছর বয়‌সে ব্রিটে‌নে আসেন। ‌আইন বিষ‌য়ে লেখাপড়া ক‌রেন লিভারপু‌ল বিশ্ববিদ‌্যাল‌য়ে। ২০০১ সা‌লে বার এট ল ডি‌গ্রি অর্জন করা এই পেশাদার আইনজী‌বী ২০১৯ সা‌লে ব্রিটে‌নের কুইনস কনসাল নিযুক্ত হন।

গতকাল মঙ্গলবার (১৩ জুন) ডেইলি সান‌কে দেওয়া সাক্ষাৎকা‌রে লন্ড‌নে আলোচিত এই আইনজী‌বী ব‌লে‌ছেন তার শৈশ‌বের পা‌রিবা‌রিক অসচ্ছল জীবনযাপন আর আর্থিক দা‌রিদ্র্যের সঙ্গে সংগ্রা‌মের কথা। আত্মপ্রত‌্যয়ী এ রাজনী‌তি‌বিদ ব‌লে‌ন, ১৬ বছর বয়স পর্যন্ত তার নি‌জের এক জোড়া জু‌তা ছিল না।

মোজ‌া‌ম্মেল হো‌সেন ব‌লেন, লন্ডন শহর আমা‌কে তৈরি ক‌রে‌ছে, প্রতিষ্ঠা দি‌য়ে‌ছে। আমার যা কিছু আছে, সব‌ এই লন্ডন শহর থেকে পেয়েছি। লন্ড‌নের মেয়র নির্বাচিত হ‌লে লন্ডন‌কে নিরাপদ ও জনবান্ধব নগরী হি‌সে‌বে ‌বিনির্মাণ কর‌তে চাই।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত
%d