ধর্ষণ-হত্যা: পাকিস্তানে ধর্ষকের ট্রিপল মৃত্যুদণ্ড

  • আপডেট টাইম : অক্টোবর ২০ ২০২৩, ০৫:২৩
  • 126 বার পঠিত
ধর্ষণ-হত্যা: পাকিস্তানে ধর্ষকের ট্রিপল মৃত্যুদণ্ড
সংবাদটি শেয়ার করুন....

পাকিস্তানের খাইবার পখতুনখাওয়ায় আট বছর বয়সী একটি শিশুকন্যাকে ধর্ষণ, হত্যা ও পুড়িয়ে ফেলার অপরাধে আসিফ রাজা ওরফে মালাঙ্গায়ে’কে তিন দফা মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাকে ১০ লাখ রুপি জরিমানা করা হয়েছে। প্রদেশটির রাজধানী পেশোয়ারে ২০২০ সালে ধর্ষণের এই ঘটনা ঘটে। তারপর দীর্ঘ আইনি শুনানির পর বৃহস্পতিবার শিশু সুরক্ষা বিষয়ক আদালত তার বিরুদ্ধে ‘ট্রিপল ডেথ সেনটেন্স’ বা তিন দফা মৃত্যুদণ্ডের আদেশ দেয়। আদালতের বিচারক হিনা মেহয়িশ এই রায় দেন। এ খবর দিয়েছে অনলাইন জিও নিউজ।
ওই শিশুটি ২০২০ সালের ১৮ই নভেম্বর নিখোঁজ হয়। এর পরদিন ১৯ শে নভেম্বর তার মৃতদেহ পাওয়া যায় বালুখেল বালা এলাকায়। এর প্রতিবাদে তার পরিবার ও স্থানীয়রা প্রতিবাদ বিক্ষোভ করতে থাকেন। ভয়াবহ এই বিষয়টি আমলে নেন শীর্ষ কর্মকর্তারা। একটি মামলা নিবন্ধিত হয়।
অবশেষে ১১ই ডিসেম্বর অভিযুক্ত আসিফ রাজাকে গ্রেপ্তার করা হয়।
মামলার শুনানিতে পুলিশ কর্মকর্তারা আদালতকে অবহিত করেন যে, অভিযুক্ত আসিফ রাজা প্রথমে ওই শিশুকে ধর্ষণ করেছে। তারপর তাকে হত্যা করেছে। পরে তার দেহ আগুন দিয়ে পুড়িয়ে মৃতদেহ ফেলে আসে একটি কবরস্তানে। বাদাবাইর পুলিশ স্টেশনে তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা আছে।
এর কয়েকদিন আগে চার বছর বয়সী একটি ছেলে তাহিরুল্লাহকে একই পুলিশ স্টেশনের অধীনে মৃত অবস্থায় পাওয়া যায়। তার পেট কাটা ছিল। এ ঘটনায় ওই এলাকা এবং পেশোয়ারের গ্রামীণ অঞ্চলে আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত
%d