মেসির হাতেই উঠলো রেকর্ড অষ্টম ব্যালন ডি’অর

  • আপডেট টাইম : অক্টোবর ৩১ ২০২৩, ০৫:১৬
  • 80 বার পঠিত
মেসির হাতেই উঠলো রেকর্ড অষ্টম ব্যালন ডি’অর
সংবাদটি শেয়ার করুন....

মঞ্চ আগেই প্রস্তুত ছিল, এবার যেন সেটারই আনুষ্ঠানিকতা সম্পন্ন হলো। রেকর্ড অষ্টমবারের মতো ব্যালন ডি’অর জিতলেন লিওনেল মেসি। আজ ফ্রান্সের প্যারিসের থিয়েটার ডু শ্যাটেলেটে বর্ষসেরা ফুটবলার হিসেবে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো এই অধিনায়কের নাম ঘোষণা করা হয়। এক্ষেত্রে মেসি পিছনে ফেলেছেন ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে ও নরওয়ের আরলিং হালান্দকে। এর আগে ফিফা দ্য বেস্ট পুরস্কারও জিতেছিলেন মেসি।

এদিন সাদা শার্টের ওপর কালো কোট এবং কালো বো টাই পরে অনুষ্ঠানস্থলে আসেন মেসি, সঙ্গে ছিলেন তিন ছেলে ও স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জো। বিজয়ী হিসেবে মেসির নাম ঘোষণার পর উপস্থিত সকলেই দাঁড়িয়ে তাকে অভিবাদন জানান। প্রতিক্রিয়ায় মেসি বলেন, ‘মুহূর্তটা উপভোগের জন্য এখানে আরেক উপস্থিত হতে পেরে আমি আনন্দিত।’

নিজের ক্যারিয়ার নিয়ে আর্জেন্টাইন ফুটবল জাদুকর বলেন, ‘আমার এমন ক্যারিয়ার আমি স্বপ্নেও ভাবিনি। আমি যা অর্জন করেছি তা করার জন্য আমার ভাগ্য দারুণ সুপ্রসন্ন ছিল। আমি বিশ্বের সেরা দলে খেলেছি, ইতিহাসের সেরা দলে খেলেছি। এটা আমার জন্য ট্রফি জেতা এবং ব্যক্তিগত পুরস্কার জেতার কাজটাকে সহজ করেছে।’

ফুটবলের সবচেয়ে মর্যাদার পুরস্কার ব্যালন ডি’অর জয় অবশ্য মেসির জন্য নতুন কিছু নয়।

এমনকি এবারের আগেও তিনিই ছিলেন ফুটবল ইতিহাসে সর্বোচ্চ ব্যালন ডি’অর জয়ী ফুটবলার। এবার নিজের রেকর্ডটাকেই আরেকটু বাড়িয়ে নিলেন তিনি, বলা ভালো বাকিদের ধরাছোঁয়ার বাইরে নিয়ে গেলেন এই ফুটবল জাদুকর।

মেসির পর দ্বিতীয় সর্বোচ্চ পাঁচবার ব্যালন ডি’অর জিতেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। গত জানুয়ারিতে সৌদি আরবের ক্লাব আল নাস্‌রে যোগ দেওয়া রোনালদো এবার ৩০ জনের তালিকাতেই ছিলেন না। মেসিও অবশ্য ইতিমধ্যে ইউরোপ ছেড়ে গেছেন। ফলে আগামী মৌসুমে এই দুজনের কাউকেই ব্যালন ডি’অর জয়ের দৌড়ে না দেখার সম্ভাবনাই বেশি।

এবারের ব্যালন ডি’অর মেসির জন্য নিশ্চিতভাবেই একটু বিশেষ। কারণ গত ডিসেম্বরে ৩৬ বছরের খরা কাটিয়ে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিতিয়েছেন তিনি। বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কারও ওঠে তার হাতেই। সব মিলিয়ে ক্লাবের হয়ে গত মৌসুমে মোট গোল করেছেন ৫৫ ম্যাচে ৩২টি, সঙ্গে ২৫ অ্যাসিস্ট। এর পর বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে ১০ গোলে অবদান রাখেন তিনি।

একই মঞ্চে সেরা তরুণ খেলোয়াড়ের কোপা ট্রফি জিতেছেন রিয়াল মাদ্রিদের ইংলিশ তারকা ‍জুড বেলিংহাম। স্প্যানিশ বিশ্বকাপজয়ী নারী ফুটবলার আইতানা বোনামাতির হাতে উঠেছে বর্ষসেরা নারী খেলোয়াড়ের পুরস্কার।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত
%d