ঢাকায় আসছেন শর্মিলা ঠাকুর

  • আপডেট টাইম : নভেম্বর ২৭ ২০২৩, ০৩:৫৯
  • 155 বার পঠিত
ঢাকায় আসছেন শর্মিলা ঠাকুর
সংবাদটি শেয়ার করুন....

ফের ঢাকায় আসছেন ভারতের কিংবদন্তি অভিনেত্রী শর্মিলা ঠাকুর। আসন্ন ‘২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ যোগ দিতেই তার এই সফর। রবিবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় খবরটি জানিয়েছে উৎসব কর্তৃপক্ষ।

আগামী ২০ জানুয়ারি থেকে শুরু হবে চলচ্চিত্র নিয়ে দেশের বৃহত্তম এই উৎসব। চলবে ২৮ জানুয়ারি পর্যন্ত। এতে এশিয়ান কম্পিটিশন বিভাগে জুরি তথা বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন শর্মিলা ঠাকুর। সেজন্যই নতুন বছরে ঢাকার ফ্লাইট ধরবেন অভিনেত্রী।

এশিয়ান কম্পিটিশন বিভাগে শর্মিলার সঙ্গে বিচারক হিসেবে আরও থাকছেন রাশিয়ান প্রযোজক আনা সালাসিনা, চায়নিজ চলচ্চিত্র বিশেষজ্ঞ ও প্রযোজক শি চুয়ান, বাংলাদেশি নির্মাতা সামিয়া জামান এবং থাইল্যান্ডের নির্মাতা ও প্রযোজক টম ওয়ালার। এশিয়ার বিভিন্ন দেশ থেকে অংশ নেওয়া ছবিগুলো দেখে তারা সেরা বাছাই করবেন। সেরা চলচ্চিত্র পাবে ক্রেস্ট, সনদ ও নগদ এক লাখ টাকা।

আয়োজক সংস্থা রেইনবো ফিল্ম সোসাইটি জানিয়েছে, এ বছর ৭০টি দেশ থেকে প্রায় ২৫০টি সিনেমা অংশ নিচ্ছে তাদের উৎসবে। ছবিগুলোর প্রদর্শনী হবে শিল্পকলা একাডেমি, জাতীয় জাদুঘর মিলনায়তন ও আলিয়ঁন্স ফ্রঁসেজে।

এবার ঢাকা উৎসবে আরও হাজির হচ্ছেন ‘চিলড্রেন অব হ্যাভেন’ খ্যাত ইরানের নন্দিত নির্মাতা মাজিদ মাজিদি। এছাড়াও আসছেন পশ্চিমবঙ্গের কিংবদন্তি সংগীতশিল্পী ও চলচ্চিত্রকার অঞ্জন দত্ত। তিনি একটি মাস্টারক্লাসেও অংশ নেবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, ১৯৯২ সাল থেকে নিয়মিত অনুষ্ঠিত ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এর স্লোগান- ‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
দাম কমল এলপি গ্যাসেরনেপালকে উড়িয়ে টানা চতুর্থবার চ্যাম্পিয়ন বাংঅফিস সময় ৯টা-৫টা হচ্ছেনিখোঁজ হওয়া এমপি আনারের লাশ পাওয়া যায়নি: ভারখণ্ডবিখণ্ড করা হয় এমপি আজিমের লাশ, মিলেছে চাঞ*সুপার বোর্ডের স্টিকার নকল করার দায়ে ১ জন গ্রবিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দে
%d