ঢাকায় আসছেন শর্মিলা ঠাকুর

  • আপডেট টাইম : নভেম্বর ২৭ ২০২৩, ০৩:৫৯
  • 123 বার পঠিত
ঢাকায় আসছেন শর্মিলা ঠাকুর
সংবাদটি শেয়ার করুন....

ফের ঢাকায় আসছেন ভারতের কিংবদন্তি অভিনেত্রী শর্মিলা ঠাকুর। আসন্ন ‘২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ যোগ দিতেই তার এই সফর। রবিবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় খবরটি জানিয়েছে উৎসব কর্তৃপক্ষ।

আগামী ২০ জানুয়ারি থেকে শুরু হবে চলচ্চিত্র নিয়ে দেশের বৃহত্তম এই উৎসব। চলবে ২৮ জানুয়ারি পর্যন্ত। এতে এশিয়ান কম্পিটিশন বিভাগে জুরি তথা বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন শর্মিলা ঠাকুর। সেজন্যই নতুন বছরে ঢাকার ফ্লাইট ধরবেন অভিনেত্রী।

এশিয়ান কম্পিটিশন বিভাগে শর্মিলার সঙ্গে বিচারক হিসেবে আরও থাকছেন রাশিয়ান প্রযোজক আনা সালাসিনা, চায়নিজ চলচ্চিত্র বিশেষজ্ঞ ও প্রযোজক শি চুয়ান, বাংলাদেশি নির্মাতা সামিয়া জামান এবং থাইল্যান্ডের নির্মাতা ও প্রযোজক টম ওয়ালার। এশিয়ার বিভিন্ন দেশ থেকে অংশ নেওয়া ছবিগুলো দেখে তারা সেরা বাছাই করবেন। সেরা চলচ্চিত্র পাবে ক্রেস্ট, সনদ ও নগদ এক লাখ টাকা।

আয়োজক সংস্থা রেইনবো ফিল্ম সোসাইটি জানিয়েছে, এ বছর ৭০টি দেশ থেকে প্রায় ২৫০টি সিনেমা অংশ নিচ্ছে তাদের উৎসবে। ছবিগুলোর প্রদর্শনী হবে শিল্পকলা একাডেমি, জাতীয় জাদুঘর মিলনায়তন ও আলিয়ঁন্স ফ্রঁসেজে।

এবার ঢাকা উৎসবে আরও হাজির হচ্ছেন ‘চিলড্রেন অব হ্যাভেন’ খ্যাত ইরানের নন্দিত নির্মাতা মাজিদ মাজিদি। এছাড়াও আসছেন পশ্চিমবঙ্গের কিংবদন্তি সংগীতশিল্পী ও চলচ্চিত্রকার অঞ্জন দত্ত। তিনি একটি মাস্টারক্লাসেও অংশ নেবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, ১৯৯২ সাল থেকে নিয়মিত অনুষ্ঠিত ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এর স্লোগান- ‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d