বঙ্গবন্ধুর চরিত্রে কলকাতার কৌশিক

  • আপডেট টাইম : ডিসেম্বর ০৫ ২০১৯, ০৯:৫২
  • 987 বার পঠিত
বঙ্গবন্ধুর চরিত্রে কলকাতার কৌশিক
সংবাদটি শেয়ার করুন....

বিনোদন ডেস্ক।। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী ২০২০ সালের ১৭ মার্চ। এ উপলক্ষে বছরব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে সরকার। যার অনেকটা অংশ জুড়ে থাকছে সাংস্কৃতিক আয়োজন। আর এতে দেশি শিল্পীদের সঙ্গে থাকছেন ভারতের অনেকেই। যার অংশ হিসেবে ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের প্রতিলিপি চিত্রায়ণে বঙ্গবন্ধুরূপে দেখা যাবে কলকাতার অভিনেতা কৌশিক সেনকে।

টাইমস অব ইন্ডিয়ায় প্রকাশিত খবরে এমনটি জানা গেছে। সংবাদমাধ্যমটিতে কৌশিক সেন বলেন, এটি একটি হলোগ্রাফিক কাজ। প্রযুক্তিগতভাবে হলোগ্রাফিক প্রজেক্ট খুব জটিল। এতে সৃজনশীলতার দিক থেকে তৃপ্তি নেই। এ কাজ একটু সময় সাপেক্ষ ব্যাপারও। বেশির ভাগ ক্ষেত্রে ফটোকপি মেশিনের মতো এর প্রতিলিপি তৈরি করতে হয়।

যুক্তরাজ্যে এর শুটিং শেষ করে কলকাতায় ফিরেছেন কৌশিক সেন। এটি পরিচালনা করেছেন অ্যাডাম ডোনেন। বৃটিশ এই পরিচালক এ ধরণের আরো কিছু কাজ করছেন।

এছাড়াও বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক চলচ্চিত্র নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ উদ্যোগে নির্মিত হবে চলচ্চিত্রটি। এটি পরিচালনা করবেন শ্যাম বেনেগাল। এর বাইরেও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ভারত ও বাংলাদেশ সরকার তথ্যচিত্রসহ বেশ কিছু কাজ করছে।

সূত্র- ডেইলি বাংলাদেশ

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্
%d