জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে চিত্রগ্রাহক মাহফুজ

  • আপডেট টাইম : নভেম্বর ২৬ ২০১৯, ২০:০৫
  • 949 বার পঠিত
জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে চিত্রগ্রাহক মাহফুজ
সংবাদটি শেয়ার করুন....

৯ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খানের জীবন সংকটাপন্ন। তাকে ধানমণ্ডির গ্রিন লাইফ হাসপাতালে আইসিইউতে রাখা হয়েছে।

সোমবার (২৫ নভেম্বর) রাত সাড়ে ১০টার দিকে গুরুতর অসুস্থ অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করানো হয়।

চিত্রগ্রাহক হিসেবে মাহফুজুর রহমান খান আনন্দ অশ্রু, হাজার বছর ধরে, শ্রাবণ মেঘের দিন, ঘেটুপুত্র কমলা, আগুনের পরশমনিসহ অসংখ্য জনপ্রিয় সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন।

স্বজনরা জানান, রাত সাড়ে ১০টার দিকে চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান অসুস্থ হয়ে পড়েন।পরে তাকে রাজধানীর গ্রিনলাইফ হাসপাতালে নিয়ে আসা হয়। চিকিৎসকরা জানিয়েছেন তার অবস্থা আশঙ্কাজনক।

চলচ্চিত্রের চিত্রগ্রহণের জন্য স্বীকৃতি স্বরূপ তিনি ৯ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ৮ বার বাচসাস পুরস্কার এবং একবার বিশেষ বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার পেয়েছেন।

মাহফুজুর রহমান খান ১৯৪৯ সালের ১৯ মে পুরান ঢাকার হেকিম হাবিবুর রহমান রোডের এক বনেদী পরিবারে জন্ম গ্রহণ করেন। পেশাদার চিত্রগ্রাহক হিসেবে তিনি ১৯৭২ সালে প্রথম চলচ্চিত্রে কাজ করেন। তিনি আলমগীর কবির, আলমগীর কুমকুম, হুমায়ুন আহমেদ, শিবলি সাদিকদের মত চলচ্চিত্র পরিচালকদের সঙ্গে কাজ করেছেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্
%d