স্কুলশিক্ষিকার সাহসিকতায় চলন্ত বাসে সন্তান প্রসব

  • আপডেট টাইম : নভেম্বর ২৬ ২০১৯, ০৪:১৬
  • 957 বার পঠিত
স্কুলশিক্ষিকার সাহসিকতায় চলন্ত বাসে সন্তান প্রসব
সংবাদটি শেয়ার করুন....

ভোলা প্রতিনিধি \ চলন্ত বাসে সন্তান প্রসব! নাটক বা সিনেমার গল্পের কোনো দৃশ্য মনে হলেও এমন ঘটনা বাস্তবে ঘটেছে। গা শিউরে ওঠার মতোই এমন ঘটনা ঘটেছে দ্বীপেজলা ভোলায়। চলন্ত বাসে কন্যা সন্তানের জম্ম দিলেন লুবনা নামের এক গৃহবধূ। বর্তমানে নবজাতক ও মা উভয়ই ভালো আছেন। তারা ঝুঁকিমুক্ত বলে জানা গেছে। অপ্রত্যাশিত ঘটনাটি যেমনি ছিলো ঝুঁকিপূর্ণ ঠিক তেমনি চাঞ্চল্যকর।
গতকাল রবিবার (২৪ নভেম্বর) রাতে ভোলা-চরফ্যাশন সড়কের একটি বাসে এমন ঘটনা ঘটে। তবে এ ঘটনা বেশ সাহসিকতার পরিচয় দিয়েছে সুবর্ণা নামের এক স্কুল শিক্ষিকা। তিনি কুঞ্জেরহাট ডিটিম মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। তার সহযোগিতায় সফলভাবে বাসের মধ্যেই সন্তান প্রসব করেন ওই নারী। এ খবর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়ে এবং ঘটনাটি ভাইরাল হয়।
খোঁজ নিয়ে জানা গেল, ওই নারী ছিলেন সন্তান সম্ভবা। রবিবার রাতে তিনি ডাক্তার দেখিয়ে ভোলা থেকে বাসযোগে নিজ বাড়িতে ফিরছিলেন। পথিমধ্যে মানিকারহাট সংলগ্ন এলাকায় হঠাই করেই তার প্রসব যন্ত্রণা শুরু হয়। বিষয়টি দেখে ফেলেন স্কুল শিক্ষিকা সুবর্ণা সমাদ্দার। তিনি ওই নারীকে সাহযোগিতার জন্য এগিয়ে আসেন। এক পর্যায়ে বাসেই স্বাভাবিক ডেলিভারির মাধ্যমে সন্তান প্রসব করেন ওই নারী।
পরে দ্রæত নারীটিকে সেই বাসেই বোরহানউদ্দিন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ভর্তি করানোর পর চিকিৎসক অন্যান্য চিকিৎসা সেবা দেন। বর্তমানে মা এবং সন্তান উভয়ে শংঙ্কামুক্ত। রাতেই তারা বাড়ি ফিরে গেছেন।
ডিটিএম মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুবর্ণা সমাদ্দার জানান, এমন একটি কাজ আমি করতে পেরেছি যা নিয়ে আমি নিজেই হতবাক। কিভাবে এমন সাহস পেলাম আমি জানি না। ডেলিভারিতে সকলের সহযোগিতা ছিল। ডেলিভারি সময় যেকোনো দুর্ঘটনা ঘটতে পেরতো। কারণ তখন মাকে কোথায় নেওয়ার সুযোগ ছিলো না। ঝুঁকিপূর্ণ কাজটি সুন্দরভাবে সফল হয়েছে।
নবজাতকের মা লুবনা বেগম বলেন, এমন হবে আমরা ভাবতে পারিনি। অপ্রত্যাশিত ঘটনা। আমি অনেক খুশি। আমি ভালো আছি। বাচ্চাও ভালো আছে।
এদিকে চলন্ত বাসে সন্তান জম্ম দেয়ার এ ঘটনার ছড়িয়ে পড়লে বোরহানউদ্দিন উপজেলার টবগী ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের দরিদ্র রুবেল হোসেনের বাড়িতে ভিড় জমে। স্ত্রী লুবনা বেগম ও তার নবজাতক সন্তানকে দেখতে ভিড় জমাচ্ছেন উৎসুক মানুষ। সুত্র কালের কন্ঠ

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্
%d