প্রাথমিকের জন্য হচ্ছে নতুন শিক্ষা বোর্ড

  • আপডেট টাইম : নভেম্বর ২৮ ২০১৯, ০৪:০৪
  • 940 বার পঠিত
প্রাথমিকের জন্য হচ্ছে নতুন শিক্ষা বোর্ড
সংবাদটি শেয়ার করুন....

ডেস্ক রিপোর্ট \ প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা নিতে প্রাথমিক শিক্ষা বোর্ড গঠনের খসড়া নীতিমালা তৈরির কাজ চলছে। বিশাল কর্মযজ্ঞের কথা বিবেচনা করেই আলাদা বোর্ড গঠনের প্রস্তাব করা হয়।
বর্তমানে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অধীনে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হয়। বোর্ড হলে তার অধীনে এই পরীক্ষা নেয়া হবে।
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এ এফ এম মনজুর কাদির বলেন, ‘প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা নিতে প্রাথমিক শিক্ষা বোর্ড গঠনের খসড়া নীতিমালা তৈরির কাজ চলছে। এই খসড়া নীতিমালা পরবর্তিতে মন্ত্রণালয়ে পাঠানো হবে। তারপর অনুমোদন পেলে চূড়ান্তভাবে প্রকাশ করা হবে। তবে খসড়া নীতিমালায় কি থাকছে তা এখন বলা যাবে না।’
বর্তমানে সারা দেশে সরকারি প্রাথমিক বিদ্যালয় আছে প্রায় ৬৬ হাজার। প্রতিবছর প্রায় ৩০ লাখের মতো শিক্ষার্থী প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশ নেয়। ২০০৯ সালে সারা দেশে পঞ্চম শ্রেণি শেষে কেন্দ্রীয়ভাবে সমাপনী পরীক্ষা চালু হয়।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্
%d