পার্বত্য শান্তি চুক্তি দিবসে বরিশালে আ.লীগের কর্মসূচী ঘোষণা

  • আপডেট টাইম : ডিসেম্বর ০২ ২০১৯, ০৯:৪১
  • 741 বার পঠিত
পার্বত্য শান্তি চুক্তি দিবসে বরিশালে আ.লীগের কর্মসূচী ঘোষণা
সংবাদটি শেয়ার করুন....

আজ সোমবার পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ২২তম বছর পূর্তি হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রথম মেয়াদকালে ১৯৯৭ সালের ২ ডিসেম্বর সরকার এবং পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (পিসিজেএসএস) মধ্যে এই চুক্তি সই হয়। এই চুক্তি স্বাক্ষরের মধ্য দিয়ে তিন পার্বত্য জেলায় রক্তক্ষয়ী সংঘর্ষের অবসান ঘটে। চুক্তিতে সরকারের পক্ষে সই করেন সে সময়ের জাতীয় সংসদের চিফ হুইপ আবুল হাসনাত আব্দুল্লাহ্ এবং জনসংহতি সমিতির পক্ষে সই করেন জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লার্মা ওরফে সন্তু লার্মা।

দিবসটি উপলক্ষে কর্মসূচী গ্রহণ করেছে বরিশাল মহানগর আওয়ামী লীগ। আজ বিকেল ৩টায় সদর রোডের সোহেল চত্বরে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মোনাজাতের আয়োজন করা হয়েছে। মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হুমায়ন কবির স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

কর্মসূচীতে বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল মহানগরের কার্যকরী পরিষদের সকল সদস্য, মহানগরের ৩০টি ওয়ার্ডের সকল সভাপতি-সাধারন সম্পাদক সহ সকল পর্যায়ের নেতৃবৃন্দ, সকল সহযোগী সংগঠন এবং বরিশাল সিটি কর্পোরেশনের দলীয় সকল কাউন্সিলদের যথা সময়ে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
বিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্
%d