পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে ২০ চীনা নাগরিক বিশেষ পর্যবেক্ষণে

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ০৫ ২০২০, ১৮:৩৪
  • 736 বার পঠিত
পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে ২০ চীনা নাগরিক বিশেষ পর্যবেক্ষণে
সংবাদটি শেয়ার করুন....

পটুয়াখালীর কলাপাড়ায় ১ হাজার ৩২০ মেগাওয়াট পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের ২০ জন চীনা নাগরিককে বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে। সম্প্রতি তারা চীন থেকে বাংলাদেশে এসেছেন।

পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে তাদের আলাদা সতর্ক অবস্থানে রাখা হয়েছে। মোট ১৪দিন এদের এভাবে বিশেষ পর্যবেক্ষণে রাখা হবে। এরপরে সবাই কাজে যোগদান করবেন।

করোনা ভাইরাসের সংক্রমণ আছে কি না তা নিশ্চিত হতে এমন সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। তবে এসকল নাগরিকরা সবাই সুস্থ এবং স্বাভাবিক রয়েছেন।

কলাপাড়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিন্ময় হাওলাদারসহ বিদ্যুৎ কেন্দ্রের বিশেষ মেডিকেল টিম তাদের চেকআপ করছেন।

ডা. চিন্ময় হাওলাদার জানান, সতর্কতামূলক পদক্ষেপ নেয়া ২০ চীনা নাগরিকের ১৭ জন ৩০ জানুয়ারি, দুইজন ২৩ জানুয়ারি এবং একজন ২৬ জানুয়ারি বাংলাদেশে ফিরেছেন। এখন পর্যন্ত এসকল চীনা নাগরিকদের মধ্য করোনাভাইরাসের কোনো ধরনের লক্ষণ পরিলক্ষিত হয়নি বলে তিনি নিশ্চিত করেছে এবং সকলে তারা সবাই সুস্থ রয়েছেন। শঙ্কার কিছুই নেই।

এদিকে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী রেজওয়ান কবির জানান, এখন পর্যন্ত এখানকার চীনা কর্মকর্তা বা শ্রমিকদের মধ্যে কোনো ধরনের আতঙ্ক বিরাজ করছে না। তবে সতর্কতার জন্য তাদেরকে আলাদাভাবে রাখা হয়েছে। প্রতিদিন তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
বিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্
%d