বরিশালের ৪১ উপজেলায় চাল পাচ্ছেন জেলেরা

  • আপডেট টাইম : মার্চ ১৫ ২০২০, ২১:২৮
  • 732 বার পঠিত
বরিশালের ৪১ উপজেলায় চাল পাচ্ছেন জেলেরা
সংবাদটি শেয়ার করুন....

চলতি অর্থবছরে জাটকা আহরণ নিষিদ্ধকালীন মানবিক সহায়তা কর্মসূচির আওতায় দেশের ২০টি জেলার ৯৬টি উপজেলায় জাটকা আহরণে বিরত থাকা ২,৮০,৯৬৩টি নিবন্ধিত জেলে পরিবারের জন্য ২২,৪৭৭.০৪ মেট্রিক টন ভিজিএফের চাল বরাদ্দ করেছে সরকার। এর মধ্যে বরিশাল বিভাগের ৪১টি উপজেলা রয়েছে।
ইতোমধ্যে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এ সংক্রান্ত মঞ্জুরি প্রদান করেছে। গত ফেব্রুয়ারি মাসে উক্ত ভিজিএফ চাল সংশ্লিষ্ট জেলা প্রশাসকের অনুকূলে মঞ্জুর করা হয়েছে এবং তা ৩১ মার্চ ২০২০ এর মধ্যে সংশ্লিষ্টদের মাঝে বিতরণ সম্পন্ন করার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে। প্রতিটি জেলে পরিবারকে প্রতি মাসে ৪০ কেজি হারে ফেব্রæয়ারি-মার্চ ২০২০ এই দুই মাসের জন্য ভিজিএফের চাল প্রদান করা হচ্ছে।
বরাদ্দপ্রাপ্ত বরিশাল বিভাগের ২৫ উপজেলা হচ্ছে ভোলা জেলার সদর, বোরহানউদ্দিন, চরফ্যাশন, দৌলতখান, তজুমদ্দিন, লালমোহন ও মনপুরা, পটুয়াখালী জেলার সদর, কলাপাড়া, বাউফল, গলাচিপা, দুমকি, দশমিনা, মির্জাগঞ্জ ও রাঙাবালি, বরিশাল জেলার সদর, মুলাদী, হিজলা, বানারীপাড়া, উজিরপুর, বাকেরগঞ্জ, মেহেন্দিগঞ্জ, বাবুগঞ্জ ও গৌরনদী, পিরোজপুর জেলার সদর, মঠবাড়ীয়া, ভান্ডারিয়া, ইন্দুরকানী, নেছারাবাদ, কাউখালী ও নাজিরপুর, বরগুনা জেলার সদর, পাথরঘাটা, আমতলী, বামনা, বেতাগী ও তালতলি, ঝালকাঠি জেলার সদর, রাজাপুর, নলছিটি ও কাঠালিয়া
সরকারি সিদ্ধান্ত অনুযায়ী প্রতিবছর ১ নবেম্বর থেকে ৩০ জুন পর্যন্ত দেশব্যাপী জাটকা আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় সম্পূর্ণ নিষিদ্ধ। এছাড়া প্রতিবছর ১ মার্চ থেকে ৩০ এপ্রিল দেশের পাঁচটি অভয়াশ্রমে ইলিশসহ সকল ধরনের মাছ ধরা নিষিদ্ধ। এর মধ্যে ফেব্রুয়ারি থেকে মে পর্যন্ত ৪ মাস মৎস্যজীবীদের মানবিক সহায়তা প্রদানের উদ্দেশ্যে ভিজিএফ কর্মসূচি চালু করেছে সরকার।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
বিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্
%d