নিষেধাজ্ঞা উপেক্ষা করে ভোলায় ফিরছেন হাজারো মানুষ

  • আপডেট টাইম : মার্চ ২৫ ২০২০, ১২:৪৬
  • 754 বার পঠিত
নিষেধাজ্ঞা উপেক্ষা করে ভোলায় ফিরছেন হাজারো মানুষ
সংবাদটি শেয়ার করুন....

অনলাইন ডেস্ক।।  সরকারি নিষেধাজ্ঞা ও ভয়ভীতি উপেক্ষা করে ফেরি, নৌকা ও ট্রলারে করে হাজারো মানুষ দ্বীপজেলা ভোলায় ফিরছেন।

বুধবার সকালে লক্ষ্মীপুরে মৌজু চৌধুরীর ঘাট থেকে বিআইডব্লিউটিসির একটি ফেরিতে ভোলার ইলিশা ঘাটে এসেছে প্রায় ৭ হাজার যাত্রী। একইভাবে নৌকা, ট্রলার ও স্পীডবোটে দেশের বিভিন্ন অঞ্চল থেকে ভোলায় যাত্রী আসলেও এদের ঠেকাতে ঘাটগুলোতে কোন কার্যকরী পদক্ষেপ দেখা যায়নি।

বুধবার সকাল সাড়ে ৮ টায় ভোলা-ইলিশা ফেরিঘাটের রাস্তায় হাজার হাজার মানুষকে দলবেঁধে ছুটতে দেখা যায়। এদের নেই ভাইরাস প্রতিরোধের কোনো ব্যবস্থা। এমনটি অধিকাংশকেই দেখা গেছে মাস্ক বিহীন। হাতে গ্লাভস নেই। সামাজিক দূরত্ব বজায় রেখে একা চলার পরিবর্তে এরা উৎসব আমেজে গন্তব্যে ছুটছেন।  সরকারি ছুটির ঘোষণায় রাজধানী ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন শহরে নানা ভোগান্তির কারণে তারা স্বজনের কাছে ফিরছেন বলে জানান।

বিআইডব্লিউটিসির ফেরি কনপচাঁপার মাস্টার আজিজুর রহমান জানান, ভোর রাত ৩টায় তার ফেরিটি  লক্ষ্মীপুরের মজুচৌধুরীর ঘাটে ভিড়ানো হয়। আন লোডের আগেই হাজার হাজার যাত্রী ফেরিতে উঠে পরে। নিরুপায় হয়ে বাস-ট্রাকের পরিবর্তে প্রায় ৭ হাজার যাত্রী নিয়ে ফেরিটি ইলিশা ঘাটে আসে। মজু চৌধুরীর ঘাটে আরও ১০ হাজার  ভোলায় ফেরা যাত্রী অপেক্ষা করছে বলেও তিনি জানান।

এদিকে গণপরিবহণ বন্ধ থাকায় অটোরিকশা, ট্রাক ও ট্রলিতে অতিরিক্ত ভাড়া দিয়ে বাড়িতে যাচ্ছে ঘরে ফেরা এসব মানুষ। সব বন্ধ হয়ে যাওয়ায় বাধ্য হয়ে বাড়ি ফিরছে বলে জানান যাত্রীরা।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
বিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্
%d