বরিশালে ভ্রাম্যমান আদালতের অভিযান \ ৮৯ হাজার টাকা জরিমানাআদায়

  • আপডেট টাইম : এপ্রিল ২৬ ২০২০, ১৫:১৭
  • 990 বার পঠিত
বরিশালে ভ্রাম্যমান আদালতের অভিযান \  ৮৯ হাজার  টাকা জরিমানাআদায়
সংবাদটি শেয়ার করুন....

বরিশাল জেলা প্রশাসনের নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে রোববার বরিশাল নগরীতে মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়। ৩ টি মোবাইল কোর্ট পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিরুপম মজুমদার এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শরীফ মোঃ হেলাল উদ্দীন। । এসময় চৌমাথা মোড়, নথুল্লাবাদ, কাশিপুর বাজার, বাংলা বাজার, আমতলার মোড়, সাগরদী, রুপাতলী, পুলিশ লাইন, বাজার রোড, গীর্জা মহল্লা, চকবাজার, জেলা খানার মোড়, কাঠপট্টি, নতুন বাজার এলাকায় জেলা প্রশাসন বরিশাল এর পক্ষ থেকে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। পবিত্র মাহে রমজান উপলক্ষে বিভিন্ন স্থানে বিশেষ বাজার মনিটরিং, জনসমাগম করে অপ্রয়োাজনীয় দোকান খোলা রেখে সামাজিক দূরত্ব নিশ্চিত ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বরিশাল জেলা প্রশাসনের মোবাইল কোর্ট অভিযান চালিয়ে বিভিন্ন অপরাধে ১৩ টি প্রতিষ্ঠান, একজন ব্যক্তি এবং একজন টিসিবির ডিলার কে মোট ৮৯ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।
অভিযান চলাকালীন পবিত্র রমজানকে সামনে রেখে ২৩০-২৪০ টাকা কেনা মূল্যের আদা ৩২০-৩৫০ টাকা দামে বিক্রির অভিযোগে ৩টি দোকানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায় ১৫ হাজার টাকার অর্থদÐ দেওয়া হয়। মূল্য তালিকা প্রদর্শন না করে বিভিন্ন জনের কাছে একেক মূল্যে পণ্য বিক্রি করার অপরাধে একই আইনের ৩৮ ধারায় হাসান পোলট্রি নামক একটি দোকানকে ৪ হাজার টাকার অর্থদÐ দেওয়া হয়। এছাড়া এসময় বন্ধ রাখার নির্দেশনা স্বত্তেও খোলা রেখে কার্যক্রম পরিচালনা করে করোনা ভাইরাস বিস্তারের ঝুঁকি বৃদ্ধি করায় দÐবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় নগরীর চকবাজার ও কাঠপট্টি এলাকায় ২টি দোকানকে ১৩ হাজার টাকার অর্থদÐ দেওয়া হয়।
নগরীর বিভিন্ন স্থানে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এস, এম, অজিয়র রহমানের নির্দেশনায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব সম্পর্কে গণসচেতনতা কার্যক্রম পরিচালনার পাশাপাশি এ সময় বিভিন্ন টি-স্টল, মুদি দোকান ও এলাকার মোড়ে মোড়ে যেখানেই জনসমাগম দেখা গেছে তা ছত্রভঙ্গ করা হয় এবং নিরাপদ দূরত্বে চলার নির্দেশনা, মাক্স পরার নির্দেশনা প্রদানের পাশাপাশি জেলা প্রশাসন এর পক্ষ থেকে মাক্স বিতরণ করা হয়। এসময় সবাইকে যৌক্তিক প্রয়োজন ছাড়া ঘরের বাইরে আসতে নিষেধ করা হয় এবং সন্ধ্যা ৬ টার মধ্যে জরুরি ঔষধ ব্যতীত সকল প্রকার দোকান বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
বিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্
%d