মানবপাচারকারী চক্রের দুই সদস্য র‌্যাবের হাতে ধরা

  • আপডেট টাইম : জুন ০৪ ২০২০, ১৭:২৬
  • 731 বার পঠিত
মানবপাচারকারী চক্রের দুই সদস্য র‌্যাবের হাতে ধরা
সংবাদটি শেয়ার করুন....

মানবপাচারকারী চক্রের এক নারী সদস্যসহ ২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৮। বৃহস্পতিবার (০৪ জুন) দুপুরে বরিশাল র‌্যাব-৮ এর সদর দফতর থেকে এ তথ্য জানানো হয়।

গ্রেফতাররা হলেন, গোপালগঞ্জ জেলার মুকসুদপুর থানার লোহাইর গ্রামের সেন্টু শিকদার (৪৫) ও যাত্রাবাড়ী গ্রামের নার্গিস বেগম (৪০)। সেন্টু শিকদার লিবিয়ায় মানবপাচারকারী চক্রের অন্যতম হোতা বশির শিকদারের ভাই।

বরিশাল র‌্যাব-৮ এর এএসপি মুকুর চাকমা জানান, গত ২৮ মে লিবিয়ার সাহারা মরুভূমি অঞ্চলের মিজদা শহরে ২৬ বাংলাদেশিসহ ৩০ জনকে গুলি করে হত্যা করা হয়। এতে আহত হন আরও ১১ জন। বিষয়টি নজরে এলে র‌্যাব-৮ এর অধীনে ১১টি জেলার জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের মানব পাচারকারীদের তথ্য উপাত্ত সংগ্রহ শুরু করে র‌্যাব। তদন্ত করতে গিয়ে র‌্যাব সদস্যরা মানবপাচারকারী চক্রের দুই সদস্যের সন্ধান পায়। এরপর তাদের অবস্থান নিশ্চিত হয়ে বুধবার রাতে অভিযান চালানো হয়। এ সময় মানবপাচারকারী চক্রের ওই দুই সদস্যকে গ্রেফতার করা হয়।

এএসপি মুকুর চাকমা জানান, গ্রেফতার আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে মানবপাচার চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করেছেন। অভিভাসন প্রত্যাশীদের বিদেশে নিয়ে যাওয়ার পর বাংলাদেশে অবস্থানরত তাদের নিকটাত্মীয়দের কাছ থেকে তারা টাকা উত্তোলনের দায়িত্ব পালন করতেন। গ্রেফতারকৃত আসামি এবং পলাতক আসামিদের বিরুদ্ধে মানবপাচার প্রতিরোধ ও দমন আইন ২০১২ মোতাবেক মামলা দায়ের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
বিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্
%d