পটুয়াখালীতে ২২ বছর পূর্বে স্থাপিত স্কুলের মসজিদ সংস্কার কাজে বাঁধা

  • আপডেট টাইম : জুন ১৫ ২০২০, ১৭:৩০
  • 807 বার পঠিত
পটুয়াখালীতে ২২ বছর পূর্বে স্থাপিত স্কুলের মসজিদ সংস্কার কাজে বাঁধা
সংবাদটি শেয়ার করুন....

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালী সদর উপজেলার কালিকাপুর ইউনিয়নের বহালগাছিয়া এলাকায় ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত হেতালিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের জন্য দীর্ঘ ২২ বছর পূর্বে স্থাপিত মসজিদ দখলের চেষ্টায় সংস্কার কাজে বাঁধা নিষেদের এক অভিযোগ পাওয়া গেছে।
পুলিশ সুপার ও সদর ইউএনও এর কাছে বিদ্যালয়ের প্রধান শিক্ষক শবনম মুস্তারী কর্তৃক দেয়া অভিযোগসহ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি কালিকাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ সাইফুর রহমান ইমাম সূত্রে জানাগেছে, কালিকাপুর নিবাসী আলহাজ্ব মোঃ ইসমাইল হাওলাদার, মোঃ ইসাহাক হাওলাদার ও মোঃ ইউসুফ হাওলাদারগং এলাকায় শিক্ষা বিস্তারের লক্ষ্যে পূর্ব হেতালিয়া মৌজায় ২৮ শতাংশ জমি দান করেন। যা বিদ্যালয়ের দখলে আছে। বল্লভপুর মৌজায় জমিদাতাগণ বিগত ১২.০২.১৯৯৮ খ্রীঃ পটুয়াখালী থানা ও জেলাধীন ৮০নং জে.এল এর মধ্যে বল্লভপুর মৌজায় ৭২ শতাংশ জমি বিদ্যালয়ের অনুকূলে দান করেন। উক্ত জমিদাতাগণ ১৮,২৪,২৫ ও ৬১ এই চার দাগ হতে সর্বমোট ৭২ শতাংশ জমি বিদ্যালয়ের নামে রেজিস্ট্রি করে দেন। যার মধ্যে বিদ্যালয়ের সুবিধার্থে চার দাগের জমি বিদ্যালয়ের লব্দে ৬১ নং দাগে একর বাদে অবশিস্ট ১২ শতাংশ জমি এবং বাকি জমাদাতাগণ ৬২ নং দাগ হইতে ৬০ শতাংশ জমি বিদ্যালয়ের অনুকূলে দখল বুঝিয়ে দেন। উক্ত সম্পত্তি বিদ্যালয়ের নামে নিজস্ব পৃথক নতুন খতিয়ান খোলা হয়। যার নং-২৫০। উক্ত ২৫০ নং খতিয়ানের ৭২ শতাংশ সম্পত্তি রেকর্ডভুক্ত হয় এবং পূর্ব হেতালিয়া মৌজার ২১৫ নং খতিয়ানে ৩৮ শতাংশ রেকর্ডভুক্ত হয়। এতে সর্বমোট ১ একর ১০ শতাংশ সম্পত্তি বিদ্যালয়ের দখলে রয়েছে এবং নিয়মিত হালনাগাদ খাজনা পরিশোধ করা হয়েছে।
বল্লভপুর মৌজার ২৫০নং খতিয়ানে ৬১ নং দাগে স্কুলের ১২ শতাংশ সম্পত্তির উপর বিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে শিক্ষক-শিক্ষার্থীদের সুবিধার্থে একটি মসজিদ নির্মান করা হয়। ২০০৬ সালে ১৮ এপ্রিল সদর উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক এক মেট্রিক টন চাল বরাদ্দ প্রাপ্ত হয়ে কমিটির মাধ্যমে মসজিদটি ফ্লোর (মেঝ) পাকা করা হয়। চলতি বছরের প্রথম দিকে পূর্ব হেতালিয়া নিবাসী মোঃ শফিজ মৃধা এর ছেলে মোঃ আতিক হাসান (রিপন মৃধা) সহ অজ্ঞাতনামা মোবাইল ফোনের মাধ্যমে ম্যানেজিং কমিটির সদস্য মোঃ মতিউর রহমান চৌকিদারকে ২২ বছর পূর্বের স্থাপিত মসজিদ সরি‌য়ে নেয়ার জন্য হুমকি দিয়ে বলেন উক্ত সম্পত্তি তারা নাকি ক্রয় করেছে।
সম্প্রতি বিদ্যালয়ের প্রধান শিক্ষিকাসহ ম্যানেজিং কমিটির সদস্যরা উক্ত মসজিদটি সংস্কার কাজের জন্য ইট-বালি, সিমেন্ট মজুদ করে। এ অবস্থায় পূর্ব হেতালিয়া নিবাসী মোঃ শফিজ মৃধা এর ছেলে মোঃ আতিক হাসান (রিপন মৃধা) সহ অজ্ঞাতনামা কতিপয় লোক মসজিদ সংস্কার কাজে বাঁধা নিষেধ করেন।
এ ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শবনম মুস্তারী পিরু ১১.০৬.২০ইং তারিখ সদর উপজেলা নির্বাহী অফিসারের কাছে বিদ্যালয়ের জমির সীমানা নির্ধারণ করে মসজিদের কাজ করার নিমিত্তে লিখিতভাবে আবেদন করেন। উপজেলা নির্বাহী অফিসার ব্যবস্থা গ্রহন পূর্বক অবহিত করার জন্য উপজেলা ও পৌর সার্ভেয়ারকে নির্দেশ দেন।
এ ব্যাপারে মোঃ আতিক হাসান রিপন মৃধা বলেন, স্থাপিত মসজিদের জায়গা আমার, আমি দলিল করেছি।
২২ বছর পূর্বে হেতালিয়া মাধ্যমিক বিদ্যালয়ের স্থাপিত মসজিদ এর সংস্কার কাজে বাঁধা নিষেধ করায় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদেরসহ স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হচ্ছে। #

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
বিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্
%d