অতি বর্ষণ ও পূর্ণিমার প্রভাবে

মনপুরায় পানিবন্দি ৩ হাজার মানুষ

  • আপডেট টাইম : জুলাই ০৬ ২০২০, ১৭:০৬
  • 803 বার পঠিত
মনপুরায় পানিবন্দি ৩ হাজার মানুষ
সংবাদটি শেয়ার করুন....

মনপুরা (ভোলা) প্রতিনিধি \
ভোলার মনপুরায় অতি বর্ষণে ও পূর্ণিমার প্রভাবে মেঘনার পানি বিপদসীমার উপর প্রবাহিত হওয়ায় মূল ভূ-খন্ডের হাজিরহাট ইউনিয়নের দাসের হাট ও সোনার চর এলাকার নিম্নাঞ্চল ২-৩ ফুট জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে।

এছাড়াও উপজেলা থেকে বিচ্ছিন্ন বেড়ীবাঁধহীন কলাতলীর চর ও চর নিজামেও ২-৩ ফুট জোয়ারে প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে। এতে করে তৃতীয় দিনও প্লাবিত এলাকার নিম্নাঞ্চলে বসবাসরত আনুমানিক ৩ হাজার মানুষ দিনে-রাতে দুইবেলা পানিবন্দি অবস্থায় ছিল।

এদিকে মেঘনার পানি অতি বর্ষণ ও পূর্নিমার প্রভাবে বিপদসীমার ৬ সেণ্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তা (পাউবো)।

সরেজমিনে পানিবন্দি এলাকার দাসেরহাট, সোনার চর এলাকায় ও বিচ্ছিন্ন কলাতলীর চর এবং চরনিজামে মুঠোফোনে ৫০ এর উপরে বাসিন্দাদের সাথে আলাপ করে জানা যায়, তৃতীয় দিনেও অতি বর্ষণে ও পূর্ণিমার প্রভাবে ২-৩ ফুট জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে। তবে রাতে জোয়ারের পানি বেশি হওয়ায় অনেকের ঘরে পানি প্রবেশ করেছে। দিনে-রাতে দু’বেলা জোয়ারের পানিতে প্লাবিত হওয়ায় দূর্ভোগে পড়েছেন তারা। প্লাবিত এলাকায় আনুমানিক ৩ হাজার মানুষ জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে।

এই ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের ডিভিশন-২ এর উপ-সহকারি প্রকৌশলী আবদুর রহমান জানান, অতি বর্ষনের ও পূর্ণিমার প্রভাবে মেঘনার বিপদসীমার উপর প্রবাহিত হওয়ায় নিম্নাঞ্চল ২-৩ ফুট জোয়ারে প্লাবিত হয়েছে। তবে পূর্ণিমার প্রভাব আজকালের মধ্যে শেষ হলে মেঘনায় জোয়ারের পানি বিপদসীমার নিচে নেমে গেলে নিম্নাঞ্চল জোয়ারের পানি প্রবেশ করবেনা।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
বিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্
%d