চতুর্থতম কয়লাবাহী জাহাজ পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের জেটিতে।। চলছে খালাস কার্যক্রম

  • আপডেট টাইম : জুলাই ১০ ২০২৩, ০৫:০৬
  • 172 বার পঠিত
চতুর্থতম কয়লাবাহী জাহাজ পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের জেটিতে।। চলছে খালাস কার্যক্রম
সংবাদটি শেয়ার করুন....

পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের জন্য ৩৭ হাজার ৬৫০ মেট্রিক টন কয়লা নিয়ে বন্দরে নোঙ্গর করেছে এমভি ‘ওয়াই এম সামিট’ আরো একটি বিদেশী জাহাজ। রবিবার শেষ বিকালে এ জাহাজটি পায়রা বন্দরের ইনারে এসে পৌছায়। বন্ধ তাপ বিদ্যুৎ কেন্দ্র চালু হওয়ার পর কয়লা নিয়ে আসা এটি চতুর্থ জাহাজ। ১৯৯.৯০ মিটার দৈর্ঘ্য ও ৩২.২৬ মিটার প্রস্থের এ জাহাজটি প্রায় এক সপ্তাহ আগে ইন্দোনেশিায়র বালিকপানান বন্দর থেকে ছেড়ে আসে। বর্তমানে জাহাজটি ইনার এ্যাংকোরেজ থেকে তাপ বিদ্যুৎ কেন্দ্রের জেটিতে নিয়ে আসা হয়েছে। বর্তমানে বিদেশী এই জাহাজ থেকে কয়লা খালাস কার্যক্রম চলছে। এর আগে ইনারে বসে লাইটারের মাধ্যমে ৫ হাজার মেট্রিক টন কয়লা খালাস করা হয়।
পায়রা বন্দরের ট্রাফিক বিভাগের উপ-পরিচালক ও মিডিয়া উইংস আজিজুর রহমান সাংবাদিকদের জানান,এটি শনিবার আউটারেজে এসে পৌছায়। পরে শুক্রবার সকালে বন্দরের পাইলট জাহজটি ইনারে নিয়ে আসে। সোমবার আরও দু’টি বিদেশী জাহাজ বন্দরের আউটারেজে এসে পৌছানোর কথা রয়েছে।
উল্লেখ্য কয়লা সংকটে তাপ বিদ্যুৎটি দুইটি ইউনিট বন্ধ হওয়ার ২০ দিনের মাথায় ২৪ জুন ৪১ জাহার ২০৭ মেট্রিক টন কয়লা নিয়ে এমভি এ্যাথেনা নামের বিদেশি জাহাজ বিদ্যুৎ কেন্দ্রের জেটিতে নোঙ্গর করে। এর পর জুলাই এমভি পাভো ব্রেভ নামের আর একটি জাহাজে ৩৬ হাজার ৫৭০ মেট্রিক টন কয়লা নিয়ে আসে , ৫ জুলাই এমভি জাদোর জাহাজ থেকে ৩৬ হাজার ৬০০ মেট্রিক টন কয়লা বিদ্যুৎ কেন্দ্রের জেটিতে খালাস করেছে। এটি নিয়ে মোট চার জাহাজে দেড় লাখ মেট্রিক টনেরও বেশি কয়লা এসেছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে ।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
সারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ ম
%d