স্টুডিওতে মিলল ‘দেবদাস’ও ‘লগান’ সিনেমার আর্ট ডিরেক্টরের লাশ

  • আপডেট টাইম : আগস্ট ০২ ২০২৩, ০৫:৪৬
  • 124 বার পঠিত
স্টুডিওতে মিলল ‘দেবদাস’ও ‘লগান’ সিনেমার আর্ট ডিরেক্টরের লাশ
সংবাদটি শেয়ার করুন....

মারা গেছেন বলিউডের তারকা আর্ট ডিরেক্টর ও প্রোডাকশন ডিজাইনার নীতীন চন্দ্রকান্ত দেশাই। আজ বুধবার সকালে করজাতের এনডি স্টুডিও থেকে তার ঝুলান্ত লাশ উদ্ধার করেছেন পুলিশ। তার মৃত্যুতে বলিউডে শোকের ছায়া নেমে এসেছে। খবর: টাইমস অব ইন্ডিয়া।

জানা গেছে, করজাতের এই স্টুডিওর মালিক তিনি নিজেই। ‘বিগ বস’-এর মতো রিয়েলিটি শো-এর আসর বসেছিল এই এনডি স্টুডিওতে।

নীতীন দেশাই তার ২০ বছরের ফিল্মি ক্যারিয়ারে সঞ্জয় লীলা বানসালি, বিধু বিনোদন চোপড়া, আশুতোষ গোয়ারিকর, রাজকুমার হিরানির মতো তাবড় পরিচালকদের সঙ্গে কাজ করেছেন। এজন্য তিনি চারবার জাতীয় পুরস্কার লাভ করেছেন। অসংখ্য ব্লকবাস্টার হিন্দি ছবির নেপথ্য নায়ক ছিলেন নীতীন দেশাই।

‘লগান’, ‘১৯৪২ আ লাভ স্টোরি’, ‘যোধা আকবর’, ‘দেবদাস’, ‘হাম দিল দে চুকে সনম’, ‘বাজিরাও মাস্তানি’, ‘ওয়ান্স আপন আ টাইম ইন মুম্বাই’-এর মতো আরও অনেক ছবির জমকালো সেট নির্মাণ করেছিলেন তিনি।

তার শেষ কাজ ছিল পরিচালক আশুতোষ গোয়ারিকরের সঙ্গে। ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘পানিপথ’ ছবির আর্ট ডিরেক্টর ছিলেন নীতীন। ২০০৫ সালে তিনি করজাতে এনডি স্টুডিও নির্মাণ করেন। ৫২ একর জমির ওপর নির্মিত এই স্টুডিওতে অসংখ্য ছবির সেট নির্মাণ করা হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো ‘যোধা আকবর’।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
সারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ ম
%d