বাংলাদেশ নিয়ে রাশিয়া – আমেরিকার বাগযুদ্ধ

  • আপডেট টাইম : নভেম্বর ২৫ ২০২৩, ০৩:২৪
  • 111 বার পঠিত
বাংলাদেশ নিয়ে রাশিয়া – আমেরিকার বাগযুদ্ধ
সংবাদটি শেয়ার করুন....

বাংলাদেশে কোনো রাজনৈতিক দলকে যুক্তরাষ্ট্র সমর্থন করে না। এক দলকে বাদ দিয়ে অন্য দলের পক্ষে নয় যুক্তরাষ্ট্র। রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারভের ২২শে নভেম্বরের সাপ্তাহিক ব্রিফিংয়ের জবাবে এসব কথা পুনর্ব্যক্ত করেছে যুক্তরাষ্ট্র। জাখারভ অভিযোগ করেছেন, বাংলাদেশের আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে স্বচ্ছ এবং অংশগ্রহণমূলক করার দাবির মধ্য দিয়ে এখানকার অভ্যন্তরীণ রাজনৈতিক প্রক্রিয়ায় হস্তক্ষেপ করছে যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা। এ সময় তিনি অক্টোবরে বিরোধী দলীয় স্থানীয় একজন নেতার সঙ্গে ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের বৈঠক নিয়ে প্রশ্ন তোলেন। এতে আরও বলা হয়, ১০ বছর আগের মতোই ঘটনা ঘটছে। এটা ওয়াশিংটন ও তার মিত্রদের একটি সার্বভৌম দেশের অভ্যন্তরীণ বিষয়ে ভয়াবহভাবে হস্তক্ষেপ ছাড়া কিছু নয়। তার এসব দাবি প্রত্যাখ্যান করেছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের একজন মুখপাত্রের বিবৃতি এক্ষেত্রে প্রকাশ করেছে ঢাকাস্থ মার্কিন দূতাবাস।
তাতে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রনীতি এবং রাষ্ট্রদূত পিটার হাসের মিটিং নিয়ে মিস জাখারভের ইচ্ছাকৃত ভুল তথ্য ছড়িয়ে দেয়ার বিষয়ে আমরা অবহিত। বাংলাদেশি জনগণ যা চায়, আমরাও তা-ই চাই।
বিজ্ঞাপন
তা হলো একটি শান্তিপূর্ণ পরিবেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন। শান্তিপূর্ণ উপায়ে এমন অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যের প্রতি সমর্থন দিতে মার্কিন দূতাবাসের কর্মকর্তারা সরকার, বিরোধী দল, নাগরিক সমাজ ও অন্য অংশীদারদের সঙ্গে যোগাযোগ রাখছেন এবং অব্যাহতভাবে রাখবেন। সবাইকে বাংলাদেশি জনগণের স্বার্থে একত্রিত হয়ে কাজ করার আহ্বান জানাচ্ছেন তারা।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
সারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ ম
%d